বান্দরবানে বাংলাদেশ গীতা শিক্ষা কমিটি (বাগীশিক) দ্বি-বার্ষিক সন্মেলন সম্পন্ন ও সদরে বিভিন্ন গীতা স্কুল পরির্দশন - Voice Of Sanatan
Vedic Video!Subscribe To Get Latest Vedic TipsClick Here

সাম্প্রতিক খবর

Voice Of Sanatan

সত্যের সন্ধানে অনুসন্ধান

Post Top Ad

বান্দরবানে বাংলাদেশ গীতা শিক্ষা কমিটি (বাগীশিক) দ্বি-বার্ষিক সন্মেলন সম্পন্ন ও সদরে বিভিন্ন গীতা স্কুল পরির্দশন




স্বপন কর্মকার (লামা প্রতিনিধি) বান্দরবানে বাংলাদেশ গীতা শিক্ষা কমিটির (বাগীশিক) দ্বি-বার্ষিক সন্মেলন অনুস্ঠিত হয়েছে। গত শুক্রবার (৩ মে) বান্দরবান নোয়াপাড়া গীতা আশ্রমে দিনব্যাপি এই দ্বি-বার্ষিক সন্মেলন অনুস্ঠিত হয়।

বাংলাদেশ গীতা শিক্ষা কমিটি (বাগীশিক) বান্দরবান জেলার নব-নির্বাচিত সভাপতি আশীষ আইচের সভাপতিত্বে, অনুস্টানে উদ্বোধক ছিলেন বাগীশিক কেন্দ্রীয় কমিটির পৃষ্ঠপোষক শ্রীযুক্ত বাবু সজল বরণ সেন, স্বাগত বক্তব্য রাখেন নব-নির্বাচিত সাধারণ সম্পাদক শ্রী রতন কান্তি নাথ, আর্শিবাদক ছিলেন বাগীশিক কেন্দ্রীয় কমিটির প্রধান উপদেস্টা এডভোকেট তপন কান্তি দাশ, বাগীশিক কেন্দ্রীয় কমিটির প্রতিস্টাতা সাধারণ সম্পাদক প্রভাষক শ্রী পলাশ কান্তি নাথ রণির সন্জালনায় অনুস্টানে প্রধান অতিথি ছিলেন বান্দরবান জেলা পৌর আওয়ামী লীগের সভাপতি অমল কান্তি দাশ, 


 

অনুস্টানে বিশেষ অতিথি ছিলেন বান্দরবান নোয়াপাড়া গীতা আশ্রম পরিচালনা কমিটির সভাপতি অর্পন কুমার দাস, প্রধান বক্তা ছিলেন বাগীশিক কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শ্রীযুক্ত বাবু ডা: অন্জন কুমার দাশ,উক্ত সন্মেলনে'র প্রধান বক্তার বক্তব্যে বলেন পর প্রেমময় অনাদিরাদিগোবিন্দ ভগবান শ্রীকৃষ্ণের মুখনি:সৃত বাণী শ্রীমদ্ভবদ্গীতার প্রচার প্রসার এবং সারা দেশের সনাতনী সমাজকে গীতা শিক্ষা এবং নৈতিক আদর্শে গড়ে তোলার মূল লক্ষ্য নিয়ে একদা প্রতিস্ঠিত হয় বাংলাদেশ গীতা শিক্ষা কমিটি (বাগীশিক)। শ্রীশ্রীগীতানুগত্য, সংঘশক্তি, বিশ্বমানবতা, এই তিন মূলমন্ত্রের চেতনায় আমরা সমাজিক জাগরণে বিশ্বাসী। আরো বক্তব্যে রাখেন কেন্দ্রীয় কমিটির যুগ্ন- সাধারণ সম্পাদক এডভোকেট শুভার্শীষ শর্মা বলেন গীতা হলো একজন মানুষের দেহের প্রাণস্বরূপ।

 

 দেহের মধ্যে যেমন প্রাণ না থাকলে দেহের মূল্যায়ন থাকে না, তেমনি যে মানুষ দৈনন্দিন জীবনে একবার গীতার নামটি উচ্চারণ করে না, তার জীবনটা বৃথা হয়ে যায়। আর এই গীতাই পারে আমাদের জ্ঞানচক্ষুকে আলোকিত করতে। অন্ধকার সমাজ থেকে জ্ঞানের পথে ফিরিয়ে আনতে। সমাজের মাদকাসক্ত সকল ছেলে মেয়েকে ধর্মের পথে ধাবিত করতে। তাই প্রতিটা ধর্মের প্রতি শ্রদ্ধা রেখে নিজ ধর্মের গীতা গ্রন্থ দৈনন্দিন পাঠ করার জন্য আহ্বান করেন। উক্ত দ্বি-বার্ষিক সন্মেলনে আরো উপস্হিত ছিলেন বাগীশিক পরিবারের শ্রী দিলীপ কুমার শীল, শ্রী চন্দনময় নন্দী টিটু, শ্রী প্রীতম চৌধুরী, প্রকৌশলী সুমন সেন, শ্রী সমর দাশ, শ্রী কৈলাশ বিহারী সেন, শ্রী যীশু সেন, শ্রী সুমন দাশ, শ্রী লিটন কান্তি দে, শ্রী অঞ্জন দাশ, শ্রী চন্দন দেবনাথ, ডা. জিকু চৌধুরী ও এড. উৎপল দাশ, শ্রী জ্যোতি মল্লিক বাবু, লামা উপজেলার অর্থ সম্পাদক শ্রী স্বর্পন কর্মকার ও লামা উপজেলার সমন্বয়কারী শ্রী বিপ্লব দাশ প্রমুখ । দ্বি-বার্ষিক সম্মেলনে বান্দরবান জেলা নতুন করে গীতার জ্ঞান কে প্রতিটি ঘরে ঘরে পৌঁছে দেওয়ার লক্ষে বান্দরবান জেলা বাংলাদেশ গীতা শিক্ষা কমিটি (বাগীশিক) ৫ জন গীতা প্রাণ ব্যক্তিকে আহ্বায়ক কমিটি সকল দায়িত্ব বুঝিয়ে দিয়ে পূর্ণাঙ্গ কমিটি গঠন করার নির্দেশ প্রদান করা হয়। 

নব-নির্বাচিত সভাপতি শ্রী আশীষ আইচ , সহ-সভাপতি শ্রী দিলীপ কুমার নাথ, সাধারণ সম্পাদক শ্রী রতন কান্তি নাথ, সহ-সাধারণ সম্পাদক শ্রী প্রিয়তোষ চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক শ্রী তপন কুমার আচার্য কে নির্বাচিত করা হয়। কেন্দ্রীয় গীতা শিক্ষা কমিটির পক্ষ থেকে তাদেরকে গীতা ও গীতার সকল সামগ্রী প্রদান করা হয়। সম্মেলনে উপস্থিত সকল ব্যক্তিবর্গের মাঝে গীতা শিক্ষা কমিটির পক্ষ থেকে একটি করে গীতা প্রদান করা হয়। 

 

পরে নব-নির্বাচিত কমিটির সদস্য বৃন্দ কে সাথে নিয়ে বান্দরবান সদর এর বিভিন্ন গীতা স্কুল পরিদর্শন করেন তারমধ্যে বালাঘাটা সার্বজনীন শ্রীশ্রী রক্ষা কালী মন্দির, নিউ গুলশান গীতা পাঠশালা, রাধাকৃষ্ণ মন্দির গীতা শিক্ষা কেন্দ্র, বান্দরবান নোয়াপাড়া শ্রীশ্রী গীতাশ্রম অন্যতম। বাংলাদেশ গীতা শিক্ষা কেন্দ্রীয় কমিটির সকল সদস্যবৃন্দ উপস্হিত ছিলেন।

No comments:

Post a Comment

Post Top Ad

আপনার বিজ্ঞাপন দিন।